মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:২২ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।
শিরোনাম :
মাতারবাড়ি কয়লাবিদ্যুৎ প্রকল্প এলাকায় নিখোঁজের ৪দিন পর আরমানের লাশ উদ্ধার চকরিয়ায় পুকুরে গোসলে নেমে দুই বোনের মৃত্যু জাতিসংঘের তথ্যানুসন্ধান দল আনুষ্ঠানিকভাবে তদন্তের কাজ শুরু করবে মঙ্গলবার, থাকবে এক মাস বাংলাদেশকে ২০০ একর জমি ফিরিয়ে দিচ্ছে ভারত আওয়ামী লীগ হাতে অবৈধ অস্ত্র উদ্ধার করতে ‍না পারলে , জনগণ নিশ্চিন্তে ঘুমাতে পারবে না।: রিজভী কিশোরগঞ্জে ঈদে মিলাদুন্নবীর মিছিল ঘিরে সংঘর্ষে নিহত ১ পেকুয়ায় লবণ ব্যবসায়ীকে মারধর করে টাকা ছিনতাই উখিয়া ক্যাম্পে দুর্বৃত্তের গুলিতে ২ যবক নিহত মহেশখালীতে মাংসের দাম অতিরিক্ত রাখায় ৪ ব্যবসায়ীকে জরিমানা নায়িকারা ছোট কাপড় পরলে চলে, ঘরের বউদের চলে না : গোবিন্দের স্ত্রী

সাকিবকে নিয়ে যা বললেন পরিচালক ফাহিম

খেলাধুলা ডেস্ক:

ছাত্র আন্দোলনে নীরব থাকায় ভক্ত-সমর্থকদের তুমুল সমালোচনার মুখে পড়েছিলেন সাকিব আল হাসান। সরকার পতনের পর একটি হত্যা মামলায় আসামি করা হয়েছে তাকে। মাঠের বাইরে ঝড় বয়ে গেলেও বাইশগজে ঠিকই দারুণ পারফর্ম করছেন টাইগার এই অলরাউন্ডার। টেস্টে পাকিস্তানের বিপক্ষে অবিস্মরণীয় জয়েও রেখেছেন গুরুত্বপূর্ণ ভূমিকা।

‘সাকিব মানসিকভাবে অনেক’ শক্ত এটা তার সতীর্থরা প্রায়শই বলেন। কোচ নাজমুল আবেদীন ফাহিমও জানালেন সে কথা। সাকিবের গুরু হিসেবে আলাদা পরিচিতি আছে দেশসেরা এই কোচ ও সংগঠকের।

যখনই কোনো সমস্যায় পড়েন তখনই কোচ ফাহিমের শরণাপন্ন হন টাইগার অলরাউন্ডার। নতুন করে বিসিবির পরিচালক হিসেবে গেল সপ্তাহে যোগ দিয়েছেন ফাহিম। এর মধ্যেই গতকাল পাকিস্তানকে টেস্ট ম্যাচ হারিয়েছে বাংলাদেশ দল।

আজ সোমবার মিরপুরে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে সাকিবকে নিয়ে ফাহিম বলেন, ‘মেন্টালি স্ট্রং বলব না। যে কোনো অ্যাথলেট হোক, যে কোনো দেশেরই হোক, তারা যখন পারফর্ম করতে নামে মাঠে, আমার মনে হয় না তারা নেগেটিভ প্যাকেজগুলো নিয়ে মাঠে নামে। তারা শুধু তাদের খেলার কথাই ভাবে। ওভাবেই তারা নিজেদের তৈরি করে। যেন অন্য কোনো চিন্তা আদৌ না আসে। তার ক্ষেত্রেও সেটাই হয়, ওর অন্য কোনো চিন্তা থাকে না। ও শুধু ব্যাটারকে নিয়েই চিন্তা করে।’

‘বল কোথায় করবে, কীভাবে করবে। অন্য কোনও সময় আসতে পারে চিন্তা, তবে বল করার সময় চিন্তা আসে না। এটাই ওকে অন্যদের থেকে আলাদা করে। অন্যদের আমরা দেখেছি, বিভিন্ন ঘটনা, সমালোচনা তাদেরকে ন্যাচারাল খেলা খেলতে দেয় না। কিন্তু সাকিবের ক্ষেত্রে সেটা ঠিক না।’-যোগ করেন তিনি।

টেস্টে সাকিবের এমন পারফরম্যান্স তার আত্মবিশ্বাস ফিরিয়ে দেবে বলেই মনে করছেন ফাহিম, ‘সাকিবের বোলিংয়ের মধ্যেই আমরা দেখেছি। আমরা দেখেছি যে সে যখন বাঁহাতিদের বিপক্ষে বোলিং করে সে কমফোর্টেবলি সেটা করে না। কিন্তু কালকে সেটা দেখিনি কিন্তু। একটা প্রোপার টেস্ট বোলার যেভাবে বোলিং করে সে সেভাবেই বোলিং করে। বোলিং করার সময় সে নিজের ওপর আস্থা নিয়েই বোলিং করে। ডানহাতি-বামহাতি সব ধরনের সিচুয়েশনে।’

‘যখনই বল তাকে দেওয়া হচ্ছে, উইকেট নেয়ার জন্য সে বোলিং করেছে। অন্যদের সাথেও আলাপ করছে, মিরাজকেও মাঝেমধ্যে পরামর্শ দিচ্ছে। টোটাল ইনভলবমেন্ট ছিল। আমার মনে হয় সে নিজেও উপভোগ করেছে। বোলিং নিয়ে তার মধ্যে অসন্তুষ্টি ছিল। সেটা চলে গেছে। আত্মবিশ্বাস চলে এসেছে। এটা ওর পরবর্তীতে কাজে লাগবে।’-বলেন ফাহিম।

ভয়েস/জেইউ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION